অভিষেকের হেলিকপ্টারে আয়কর তল্লাশি ! কি পাওয়া গেল তল্লাশিতে ? জানালেন অভিষেক নিজেই

হলদিয়া জনসভা ঠিক আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় এর কপ্টারে আয়কর তল্লাশি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য। তন্ন তন্ন করে খুঁজেও কি পাওয়া গেল অভিষেকের হেলিকপ্টার থেকে ? জানিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন বেহালা ফ্লাইং ক্লাবে আসেন আয়কর দপ্তরের আধিকারিকরা। অভিষেকের নিরাপত্তা দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের আটকে রেখে হেলিকপ্টার জুড়ে তল্লাশি চালান তাঁরা। প্রসঙ্গত , সোমবার ওই কপ্টারে হলদিয়া যাওয়ার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের। তার আগের দিন বেহালা ফ্লাইংক্লাবে এসে হাজির হন আয়কর দফতরের আধাকারিকেরা। অভিষেকের নিরাপত্তারক্ষীদের আটকে তাঁর কপ্টার তন্ন তন্ন করে খুঁজে দেখেন তাঁরা। যদিও অভিষেক জানিয়েছেন, তার পরও কিছুই পাওয়া যায়নি।

এক্স হ্যান্ডলে অভিষেক এই ঘটনায় কেন্দ্রকে আক্রমণ করে লিখেছেন, ‘‘এনআইএ-র ডিজি এবং এসপিকে সরানোর বদলে আজ নির্বাচন কমিশন এবং বিজেপি তাদের ধামাধারী আয়কর দফতরের আধিকারিকদের পাঠিয়েছিল আমার হেলিকপ্টারে তল্লাশি চালাতে। যদিও তাতে কোনও লাভ হয়নি। কারণ কিছুই পাওয়া যায়নি।’’

অভিযোগ কিছু না পাওয়া গেলেও হেলিকপ্টারটিকে ওড়ার অনুমতি দেয়নি আয়কর দপ্তরের আধিকারিকরা। যা নিয়ে অভিষেকের নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের সঙ্গে বচসা শুরুহয় আমাদের আয়কর দপ্তরের আধিকারিকদের। তৃণমূলও বলে, ‘‘গোটা দেশে ভোট চলছে কিন্তু বিজেপির এখনও বাংলার কথা ভেবে কাঁপুনি হচ্ছে। যেভাবে হোক দেশ থেকে বিরোধীদের দূর করতে চায় তারা। কিন্তু তৃণমূল বাংলা বিরোধী বিজেপির কাছে হার মানবে না। ’’

তৃণমূলের অভিযোগ, কিছু না পেয়ে হতাশ এবং বিরক্ত আয়কর আধিকারিকেরা শেষে হেলিকপ্টারটিকেই দীর্ঘ ক্ষণ আটকে রেখে দেন। ওড়ার অনুমতি চাওয়া হলেও তা দেওয়া হয়নি। পরে এ নিয়ে অভিষেকের নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসাও হয় আয়কর আধিকারিকদের। তৃণমূলের অভিযোগ, বচসা চলাকালীন অভিষেকের কপ্টারটিকে বেআইনি ভাবে আটকে রাখার হুমকিও দেন আয়কর দফতরের আধিকারিকেরা।

সম্পর্কিত পোস্ট