আর্থিক তছরুপের মামলা , দেবকে দিল্লিতে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

আর্থিক তছরুপের মামলা , দেবকে দিল্লিতে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ২১ ফেব্রুয়ারি তাঁকে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। দেবের এক ঘনিষ্ঠের বক্তব্য, ‘‘ওকে যত বার ডেকে পাঠানো হবে, তত বারই যাবে। তদন্তে সবসময় সহযোগিতা করবে।’’ তবে দেবের ঘনিষ্ঠ মহলের বক্তব্য, ২১ তারিখ দেব ইডির দফতরে যাবেন। এর আগেও তিনি যেমন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন, তেমনই এ বারেও হবেন।

দেবের এক ঘনিষ্ঠের বক্তব্য, ‘‘ওকে যত বার ডেকে পাঠানো হবে, তত বারই যাবে। তদন্তে সবসময় সহযোগিতা করবে।’’ সিবিআই সূত্রে জানা গিয়েছিল, গরু পাচারকাণ্ডে বিভিন্ন সাক্ষীকে জেরা করার সময় দেবের নাম উঠে এসেছিল। সেই কারণে তাঁকে ডাকা হয়েছিল বলে মনে করা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে সিবিআই দফতর থেকে বেরিয়ে দেব জানিয়েছিলেন, ‘‘একজন ব্যক্তিকে চিনি কি না, সেই বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। আমার বক্তব্য জানিয়েছি। মনে হয় আর ডাকবে না।’’

মাঝে তাঁকে নিয়ে জল্পনা ছড়িয়েছিল, তিনি কি রাজনীতি থেকে সরে যাবেন? কিন্তু তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরই তৃণমূল সাংসদ দেব স্পষ্ট করে দেন, ফের ঘাটাল থেকে তৃণমূলের প্রার্থী হবেন তিনিই। এমনকী আরামবাগের সভায় দেবকে দেখিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘ঘাটাল মাস্টার প্ল্যানের চ্যাম্পিয়ন’। এই পরিস্থিতিতে তৃণমূল সাংসদ দেবকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

সম্পর্কিত পোস্ট