‘এই নম্বর’ থেকে ফোন এলে ধরবেন না ভুল করেও ! খোয়াতে পারেন সর্বস্ব

খুব সাবধান, এই নম্বর থেকে ফোন এলে ধরবেন না ভুল করেও, সতর্ক করল কেন্দ্র। জানানো হল, ডিপার্টমেন্ট অব টেলিকমিউনিকেশন বা ডিওটর নাম করে গ্রাহকদের কাছে ফোন যাচ্ছে। নম্বর বন্ধ করে দেওয়ার ভয় দেখিয়ে ব্যক্তিগত তথ্য ও টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। এই প্রতারণা চক্র নিয়ে সতর্ক করল কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রের তরফে বিদেশি নম্বর থেকে আসা ফোন নিয়েও সতর্ক করা হয়েছে। বিশেষ করে যে নম্বরগুলি ৯২ দিয়ে শুরু, সেগুলি না ধরার পরামর্শ দিয়েছেন। ফোন ধরলেও, কোনও ধরনের ব্যক্তিগত তথ্য ভাগ করে নিতে বারণ করা হয়েছে। শুধু ডিওটি-ই নয়, সিবিআই-র নাম করেও এই ধরনের প্রতারণামূলক ফোন করা হচ্ছে। মূলত তোলাবাজি করা হচ্ছে। এরকম প্রচুর অভিযোগ আসতেই সতর্ক কেন্দ্র। জানানো হল, এই ধরনের প্রতারণামূলক ফোনকলে যেন বিশ্বাস না করেন গ্রাহকরা। কেন্দ্র বা টেলি কমিউনিকেশন বিভাগ এই ধরনের ফোন করার জন্য কাউকে নিয়োগ করা হয় না।

সরকারি দফতরের নাম করে ফোন আসায় স্বাভাবিকভাবেই ঘাবড়ে যাচ্ছেন গ্রাহকরা। এই সুযোগকে কাজে লাগিয়েই প্রতারকরা গ্রাহকদের কাছ থেকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে। কিছু গ্রাহকদের কাছ থেকে টাকাও আদায় করে নেওয়া হচ্ছে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, সম্প্রতিই একাধিক অভিযোগ জমা পড়েছে যেখানে গ্রাহকরা জানিয়েছেন, তাদের কাছে হোয়াটস অ্যাপে ফোন আসছে। ওপ্রান্ত থেকে বলা হচ্ছে, তাদের নম্বর দিয়ে বেআইনি কাজ করা হয়েছে। এই নম্বর বন্ধ করে দেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট