এবার কেজরিওয়ালকে হাজিরার নির্দেশ দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের

আফগারি দুর্নীতি : এবার কেজরিওয়ালকে হাজিরার নির্দেশ দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের। পাঁচ-পাঁচবার ইডির সমন এড়িয়ে বিপাকে কেজরিওয়াল! আদালতের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই প্রেক্ষিতে এদিন কেজরিওয়ালকে তলব করল দিল্লির কোর্ট। কেন ইডির সমন এড়ালেন, কোর্টে তা জানাতে হবে কেজরিওয়ালকে।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারির সমন এড়ানোর পর কেজরির বিরুদ্ধে নতুন করে অসহযোগিতার অভিযোগ দায়ের করে ইডি। তাদের দাবি, জনপ্রতিনিধি হিসেবে সরকারি তদন্তকারী সংস্থার তলব এড়াতে পারেন না দিল্লির মুখ্যমন্ত্রী। পুরো বিষয়টি নিয়ে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয় ইডি। সেই প্রেক্ষিতেই এদিন হাজিরা দিতে নির্দেশ দিল আদালত।

আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই। কেজরিওয়াল নিজে বলছেন, ইডি তাঁকে যে সমন পাঠাচ্ছে সেটার আইনি বৈধতা নেই। সমন প্রসঙ্গে আম আদমী পার্টির তরফে জানানো হয়েছে, “আদালতের সমন পেয়েছি। নির্দেশিকা পড়ে দেখছি। আইন মেনে পদক্ষেপ করব। তবে ইডি যে নিয়মবিরুদ্ধভাবে সমন পাঠিয়েছিল, তা আদালতকে জানাব।”

সম্পর্কিত পোস্ট