‘গালাগালি শুনতে আসিনি , আমার জন্য নয়’ – মমতার সাথে বৈঠকের পর বিস্ফোরক মন্তব্য ‘অভিমানী’ মিমির

‘রাজনীতি আমার জন্য নয়’ – মমতার সাথে বৈঠকের পর বিস্ফোরক মন্তব্য ‘অভিমানী’ মিমির। দিন দুই আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। সাংসদ পদ ছাড়তে চান, এমনকী আগামী লোকসভা নির্বাচনে আর প্রার্থীও হতে চান না। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একান্ত বৈঠকেও গলল না বরফ। বৈঠক শেষে বেরিয়ে যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী রাজনীতি ছাড়ার ইঙ্গিত দিয়ে দিলেন।

সাংসদের ক্ষোভ প্রশমনের জন্য সরাসরি নেত্রীর সঙ্গে বৈঠক ঠিক হয় বৃহস্পতিবার। এদিন মমতার সঙ্গে বৈঠকে যোগ দিলেও সেই বৈঠক শেষ হয় মিনিট পনেরোর মধ্যেই। অভিমান ঝরে পড়েছে তৃণমূল সাংসদের কথায়। মিমি বললেন, “রাজনীতি আমার জন্য নয়। এটা আমি বিশ্বাস করি। আমি নিজের দল তো ছেড়েই দিন অন্য দলকে নিয়েও কখনও খারাপ কথা বলিনি। তাহলে আমাকে কেন এত খারাপ কথা শুনতে হবে ? আমি দিল্লিতে থাকলে বলা হয় সাংসদ তো দিল্লিতেই থাকেন। আবার কলকাতায় থাকলে বলা হবে আমি তো দিল্লিতেই যাই না। তাহলে সাংসদ করে লাভ কি হল।”

এরপর ‘অভিমানী’ মিমি ঘোষণা করেন, আগামী লোকসভা নির্বাচনে আর প্রার্থী হতে চান না তিনি। তিনি স্পষ্ট বলেন,”আইনত রাজনীতি থেকে সরতে যা যা করার সেটা আমি করেছি। দলের সদস্যপদ এখনও রয়েছে। আর প্রার্থী হতে চাই না।” গত কয়েকদিন ধরেই মিমি চক্রবর্তীকে কেন্দ্র করে জল্পনা তৈরি হচ্ছিল। আসলে গত তিন দিনে একাধিক পদ থেকে  ইস্তফা দিয়েছেন তিনি। সোমবার ইস্তফা দিয়েছেন নিজের এলাকার দুটি রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে। মঙ্গলবার ইস্তফা দেন সংসদের দুটি পদ থেকে।

সম্পর্কিত পোস্ট