২২ এপ্রিল থেকেই বন্ধ স্কুল , এগিয়ে এল Summar Vacation

তাপপ্রবাহের সর্তকতা জারি রেখে চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা , সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। ২২ এপ্রিল থেকেই বন্ধ স্কুল , এগিয়ে এল Summar Vacation। উত্তর-দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ সমস্ত জেলাতেই চলবে তাপপ্রবাহ। বইবে লু।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার ঘোষণা করেছেন গরমের ছুটি এগিয়ে দেওয়া হয়েছে। সরকারি স্কুলগুলি ২২ এপ্রিল থেকে বন্ধ থাকছে। অপরদিকে বেসরকারি স্কুলগুলির কাছে তিনি অনুরোধ জানিয়েছেন যাতে ২২ তারিখ থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। মঙ্গলবার নবান্নে মুখ্যসচিব বি পি গোপালিকের নেতৃত্বে যে বৈঠক ডাকা হয়েছিল, সেখানে স্কুলের গরমের ছুটি নিয়ে আলোচনা হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

সাধারণত মে মাস থেকে শুরু হয় গরমের ছুটি। তবে তীব্র গরমের জেরে স্কুলে আসতে অসুবিধায় পড়তে হচ্ছে পড়ুয়া থেকে শুরু করে স্কুল শিক্ষক ও কর্মী সকলের। সেই কারণে তাঁদের কথা বিচার করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। গোটা সপ্তাহ জুড়েই তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে বেশিরভাগ অঞ্চলে। জেলাবাসীর আশঙ্কা বাড়িয়ে আগামী কয়েকদিনে তাপমাত্রার পারদ আরও অনেকটাই ঊর্ধ্বমুখী হতে চলেছে দক্ষিণের জেলাগুলিতে।

সম্পর্কিত পোস্ট