৯ বার হাজিরা এড়ানোর মাশুল ? আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল

৯ বার হাজিরা এড়ানোর মাশুল ? আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লির মন্ত্রী অতীশি বলেছেন, “আমরা খবর পেয়েছি ইডি অরবিন্দ কেজরীবালকে গ্রেফতার করেছে। আমরা সবসময় বলেছি, জেল থেকেই সরকার চালাবেন যে অরবিন্দ কেজরীবাল। তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর পদেই থাকবেন। আমরা সুপ্রিম কোর্টে মামলা করেছি। আমাদের আইনজীবীরা সুপ্রিম কোর্টে পৌঁছেছেন। আমরা আজ রাতেই সুপ্রিম কোর্টে জরুরি শুনানির দাবি জানাব।”

বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর বাড়িতে সার্চ ওয়ারেন্ট নিয়ে হাজির হন তদন্তকারী আধিকারিকরা। বাজেয়াপ্ত করা হয় তাঁর ফোন। অবশেষে গ্রেপ্তার হলেন তিনি। এর আগে দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেপ্তার করা হয়েছিল। গ্রেপ্তার হয়েছেন সঞ্জয় সিং ও সত্যেন্দ্র জৈনের মতো আপ নেতা। আবগারি দুর্নীতি ও দিল্লির জল বোর্ডের দুর্নীতি- দুই ক্ষেত্রেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। দুই মামলাতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইছিল ইডি। এর মধ্যে আবগারি দুর্নীতিতে গত বছরের নভেম্বর থেকে শুরু করে মোট ন’বার তলব করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

প্রতিবার তিনি তা এড়িয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে সম্প্রতি কেজরি অনলাইনে হাজিরা দেওয়ার আর্জি জানালে তাতে রাজি হয়নি ইডি। প্রসঙ্গত, অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পর আবগারি মামলায় সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আম আদমি পার্টি। দিল্লির শিক্ষামন্ত্রী এবং আপ নেত্রী অতিশী মারলেনা X করে জানালেন সেকথা। অতীশি আজ রাতেই সুপ্রিম কোর্টে জরুরি শুনানির আবেদন করা হবে বললেও কেজরীবালের আইনজীবী অভিষেক সিংভি জানিয়েছেন, আজ রাতেই সুপ্রিম কোর্টে আবেদন করবেন না কেজরী। সূত্রের খবর, শীর্ষ আদালত তাদের জরুরি শুনানির আবেদন প্রত্যাখ্যান করেছে। তাই কেজরীর আইনি দল আগামীকাল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে।

সম্পর্কিত পোস্ট