টাকা গুনতে SBI-এর শরণাপন্ন রাম মন্দির! একমাসে কত অনুদান পেল জানেন?

মন্দিরে চত্বরে চারটি স্বয়ংক্রিয় টাকা গোনার যন্ত্র বসিয়ে দিয়েছে এসবিআই। কিন্তু কত অনুদান পেল রামমন্দির ? ২২ জানুয়ারি মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা করা হয়েছিল। পরের এক মাসে ২৫ কোটি টাকার অনুদান পেয়েছে অযোধ্যা রাম মন্দির!

রসিদ দেওয়ার জন্য ট্রাস্ট ১২ টি কম্পিউটারাইজড কাউন্টার তৈরি করেছে। এছাড়া মন্দির চত্বরে অতিরিক্ত দানবাক্সও রাখা হয়েছে। ট্রাস্টের সদস্যরা জানিয়েছেন, শিগগিরই রাম মন্দির চত্বরে একটি বড় এবং সুসজ্জিত গণনা কক্ষ তৈরি করা হবে।

ট্রাস্টের আধিকারিক প্রকাশ গুপ্তা জানিয়েছেন, এর মধ্যে ২৫ কেজি সোনা ও রুপোর অলঙ্কার, চেক, ড্রাফ্ট এবং নগদ রয়েছে। এছাড়াও সরাসরি ট্রাস্টের ব্যাঙ্ক অ্যাকাউন্টে অনলাইনে টাকা পাঠিয়েছেন অনেকে, সেগুলি এখনও গোনা হয়নি। তিনি আরও জানিয়েছেন, রামভক্তরা ভক্তিভরে রামলালার জন্য রুপো ও সোনার তৈরি এমন কিছু জিনিসপত্র দান করেছেন, যা হয়তো শ্রীরাম জন্মভূমি মন্দিরে ব্যবহার করা যাবে না।

২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা হলেও, সাধারণ মানুষের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল ২৩ জানুয়ারি। সেই থেকে ৬০ লক্ষেরও বেশি ভক্ত অযোধ্যায় রামলালার দর্শন করেছেন বলে জানিয়েছেন ট্রাস্টের কর্তারা। রাম নবমীর সময় অযোধ্যায় প্রায় ৫০ লক্ষ ভক্ত উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট