‘তুমি তো চ্যাম্পিয়ন’ দেবকে পাশে নিয়েই ঘাটালবাসীকে ‘উপহার’ দিদি মমতার

“দেব ইউ আর দ্য চ্যাম্পিয়ন” – দেবকে পাশে নিয়েই আরামবাগ থেকে ঘাটালবাসীকে ‘উপহার’ মমতার। ঘাটাল-‘চুক্তি’ সম্পন্ন হতেই মমতার সঙ্গে আরামবাগে দেব! বলে দিলেন, আমার দেখা শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী দিদিই। সোমবার দেখা গেল মমতার সঙ্গে আরামবাগে গেলেন দেব। ‘দিদি-ভাই’ এর এই মন্তব্যের মাধ্যমেই আরও একটি ‘চুক্তি’ হয়ে গেল— আপাতত রাজনীতিতেই থাকছেন দেব। সম্ভবত প্রার্থী হচ্ছেন সেই ঘাটালেই।

মঞ্চে উঠে দেব বলেন, “আমি ১০ বছর ধরে কেন্দ্রের সঙ্গে লড়াই করেছি। এবার আমি একজনের ওপরেই বিশ্বাস রাখছি, তিনি আমার দলনেত্রী। আমার বিশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায় পারবেন এই মাস্টারপ্ল্যান বাস্তবায়িত করতে।” কেন্দ্রের ভরসায় না থেকে দেব ঘাটাল নিয়ে ‘মাস্টারপ্ল্যান’ তৈরির আর্জি জানালেন মুখ্যমন্ত্রীকে। মমতা জানালেন, ভাই আবদার করলে তিনি তা ফেলতে পারেন না। ইতিমধ্যে সেই সংক্রান্ত নির্দেশ তিনি দিয়েছেন।

দেবের কথায়, ‘‘২০২৪ সালে আমি জিতব, কি জিতব না, জানি না। তবে দিদির কাছে অনুরোধ, কেন্দ্রের ভরসায় না থেকে রাজ্য সরকার ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি করুক। স্বাধীনতার আগে থেকে এটা ঘাটালের মানুষের স্বপ্ন। চাইব , দিদি সেই স্বপ্নপূরণ করুন।’’ উল্লেখ্য, এদিন মঞ্চে উঠে দেব বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে আমার রাজনীতি শুরু। ঘাটালের মানুষের জন্য আমি আবার ফিরে এসেছি।”

“ঘাটাল মাস্টারপ্ল্যানের কথা দেব আমাকে বলেছে। আমি ইতিমধ্যেই আলোচনা করে নিয়েছি মুখ্যসচিবের সঙ্গে। ঘাটাল মাস্টারপ্ল্যান আমরা করছি। কেন্দ্রীয় সরকার ছাড়পত্র দিচ্ছিল না বলে প্রকল্পগুলো করা যাচ্ছে না।” এর ফলে ১৭ লক্ষ মানুষ উপকৃত হবেন বলে উল্লেখ করেছেন মমতা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আরও ১২৫০ কোটি টাকা লাগবে মাস্টারপ্ল্যানের জন্য। লোকসভা ভোটের পর প্রকল্প বাস্তবায়িত হলে আগামী বর্ষার মরশুমে আর বানভাসি হতে হবে না ঘাটালবাসীকে।

সম্পর্কিত পোস্ট