মমতার তৃণমূল-ই রাজনীতি যোগের ‘অনুপ্রেরণা’ ! বলছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

প্রাক্তন বিচারপতি অভিজিৎ জানালেন, বিজেপিই একমাত্র দল, যারা তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “আমি টিকিট পাব কী না পাব জানি না। লড়ি বা না লড়ি আপাতত বিজেপিতে যোগদান করলাম।” শাসক দলের তরফ থেকে অপমানজনক কথা বলার অভিযোগ করেছেন এই বিজেপি নেতা।

তিনি বলেন, “তৃণমূলই রাজনীতিতে নামার অনুপ্রেরণা জুগিয়েছে।তাঁদের মুখপাত্ররা বহু সময়ে অপমানজনক কথা বলেছেন। তাঁরা জানেন না বিচারপতিকে আক্রমণ করা যায় না। শুধু তাই নয়, জজকে উদ্দেশ্যে করে গালিগালাজ করেছেন। আসলে ওদের অনেক দুর্নীতি ফাঁস হয়ে যাচ্ছিল।” তিনি আরও বললেন, “বড় বড় অনেক দুষ্কৃতী মন্ত্রী-আমলার ছদ্মবেশে লুকিয়েছিলেন। তাঁরা আপাতত জেলে আছেন, গড়াগড়ি খাচ্ছেন আমি জানি না।” কোন আসনে লড়ব বিজেপির উপর মহল সিদ্ধান্ত নেবে। শেষ সাত দিন বিজেপির সঙ্গে কথা হয়েছে। দু’পক্ষের সহমতে সিদ্ধান্ত নিয়েছি। ওই দিনগুলিতে বিচারের কাজ করিনি , বললেন অভিজিৎ।

বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন সকাল ১০টা ৩৫ মিনিট নাগাদ। কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এবং দেশের রাষ্ট্রপতিকে নিজের ইস্তফার চিঠি পাঠিয়েছেন মঙ্গলবার সকালে। অভিজিৎ বললেন,  সিপিএমে যোগ দেব না কারণ আমি ঈশ্বর বিশ্বাসী। ধর্মে বিশ্বাস করি। তাদের সঙ্গে আমার মিল হবে না। কংগ্রেস হল পারিবারিক জমিদারির একটা দল। এখানে জয়রাম রমেশের মতো শিক্ষিত মানুষেরা থাকেন। কিন্তু তাঁরা পদ পান না। রাহুল গান্ধীর মতো নেতাদের পিছনে থেকে যেতে হয়।

 

 

সম্পর্কিত পোস্ট