টেট সঙ্গে ১১,০০০ শূন্যপদের বিজ্ঞপ্তি প্রকাশ, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ‘শাসনের’ মাঝেই নিয়োগ

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ দুর্নীতির তদন্ত চলা সত্ত্বেও কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আগেই বলেছিলেন, নতুন নিয়োগ প্রক্রিয়া চালাতে কোন‌ও বাধা নেই। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল প্রতিবছর নিয়ম মেনে টেট পরীক্ষা নিতে হবে। শেষ পর্যন্ত সেটাই হতে চলেছে। বৃহস্পতিবার টেটের বিজ্ঞপ্তি বের হল। সেইসঙ্গে ১১ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিও জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

বৃহস্পতিবার সন্ধেয় জোড়া বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। গত ২৬ সেপ্টেম্বর সাংবাদিক বৈঠক করে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন ১১ ডিসেম্বর টেট পরীক্ষা হবে। সেইমতো এই বিজ্ঞপ্তি জারি হয়। এতে জানানো হয়েছে আগামী ২১ অক্টোবর থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট (https://www.wbbpe.org) তে গিয়ে টেট পরীক্ষায় বসার জন্য আবেদন করা যাবে।

হাত-পা কেটে নেওয়ার হুঁশিয়ারি তৃণমূল জেলা সভাপতির

এবারের টেটে শুধুমাত্র প্রশিক্ষণপ্রাপ্তরাই বসতে পারবে বলে পর্ষদের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সেই ২০১৭ সালে শেষ টেট পরীক্ষা হয়েছিল রাজ্যে। অর্থাৎ প্রায় পাঁচ বছর পর টেট পরীক্ষা হতে চলেছে পশ্চিমবঙ্গে।

পর্ষদ সভাপতি আগেই জানিয়েছিলেন দুর্গাপুজোর আগেই টেটের বিজ্ঞপ্তি বের হবে। সেইমতো বৃহস্পতিবার সেই বিজ্ঞপ্তি বের হল, সঙ্গে ১১ হাজার শিক্ষক নিয়োগের খবর। তবে এর মাঝের পথটা মোটেও ভালো ছিল না। টেট দুর্নীতি ও প্রাথমিক শিক্ষক নিয়োগে বেনিয়মের অভিযোগ ওঠার পর মানিক ভট্টাচার্যকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে সরিয়ে দেয় আদালত। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআইকে এই দুর্নীতির তদন্ত করার নির্দেশ দেন। তার‌ই মাঝে কিছুটা হলেও ভালো খবর পাওয়া গেল।

সম্পর্কিত পোস্ট