পঞ্চায়েত এলাকার উন্নয়নের জন্য বাংলাকে ৩,৩০৯ কোটি টাকা অনুদান কেন্দ্রের

দ্য কোয়ারি ওয়েবেডস্কঃ বাংলার গ্রাম পঞ্চায়েত এলাকার উন্নয়নের জন্য ৩,৩০৯ কোটি টাকা অনুদান অনুমোদন করল কেন্দ্রীয় সরকার । ২০২০-২১ অর্থবর্ষের দ্বিতীয় কিস্তিতে বাংলার জন্য এই অনুদান মঞ্জুর করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।

শুধু বাংলা নয় দেশের একাধিক রাজ্যের জন্য এই অনুদান মঞ্জুর করেছে সরকার। অনুদানের ক্ষেত্রে আর্থিক দিক থেকে সবচেয়ে বেশি টাকা দেওয়া হয়েছে উত্তরপ্রদেশ সরকারকে।

সম্প্রতি পিআইবির তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অর্থ মন্ত্রকের তরফে দেশের মোট ১৮ টি রাজ্যের জন্য অনুদান অনুমোদন করেছে কেন্দ্র।

ভাঙা হচ্ছে না মঞ্চ, খুব শীঘ্রই ঠাকুরনগরে সভা করবেন অমিত শাহ

এই রাজ্যগুলির গ্রাম পঞ্চায়েতের উন্নয়নের জন্য মঞ্জুর করা হয়েছে মোট ১২ হাজার ৩৫১ কোটি টাকা। সব মিলিয়ে চলতি অর্থবর্ষে এখনো পর্যন্ত মোট ৪৫ হাজার ৭৩৮ কোটি টাকা অনুমোদন করলো সরকার।

পিআইবি প্রকাশিত তালিকা অনুযায়ী দ্বিতীয় দফায় সবচেয়ে বেশি অনুদান করা হয়েছে ৮টি রাজ্যকে যে গুলি হল মহারাষ্ট্র, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাট, মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গ।

প্রকাশিত তালিকা অনুযায়ী মহারাষ্ট্র পেয়েছে ৪,৩৭০ কোটি। পাশাপাশি, পাঞ্জাব ২,২৩৩ কোটি, উত্তরপ্রদেশ ৭,৩১৪ কোটি, অন্ধ্রপ্রদেশ ৩,১৩৭ কোটি, বিহার ৩,৭৬৩ কোটি, গুজরাট ২,৩৯৬ কোটি, মধ্যপ্রদেশ ২,৯৮৮ কোটি এবং পশ্চিমবঙ্গ ৩,৩০৯ কোটি।

সম্পর্কিত পোস্ট