করোনার জেরে মৃত ৩৪০৫, চিনকে ছাপিয়ে গেল ইতালি

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার করোনায় মৃত্যুর সংখ্যায় চিনকে ছাপিয়ে গেল ইতালি। ইতালিতে মৃতের সংখ্যা ৩৪০৫ জন। বৃহস্পতিবার ইতালিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪২৭ জনের। এখনও অবধি চিনে ৩২৪৫ জন মৃতের খবর পাওয়া গেছে।

শুধুমাত্র ইউরোপ নয়, মার্কিন যুক্তরাষ্ট্রেও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনও অবধি মার্কিন কোভিড-১৯ এর গ্রাসে মৃত্যু হয়েছে ২০০ জনের। আক্রান্ত ১৩,৬৮০ জন। ইতিমধ্যেই ওয়াশিংটনে মারা গিয়েছেন ৭৪ জন।

আরও পড়ুনঃ Live: করোনা নিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

গত ১১ মার্চ মারণ করোনাকে মহামারী বলে ঘোষিত করেছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারপর থেকে গোটা বিশ্বে মারণ করোনার গ্রাসে আক্রান্ত হয়েছে ২ লক্ষ ২০ হাজার জন। কোভিড-১৯ এর প্রাণ হারিয়েছেন ২ হাজার মানুষ।

১২ মার্চ দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছিল ইতালির সরকার। প্রাথমিকভাবে ২৫ মার্চ অবধি লকডাউন জারি করা হলেও পড়ে তা অনির্দিষ্টকালের জন্য বাড়িয়ে দেওয়া হয়। এই মুহুর্তে ইতালিতে আক্রান্তের সংখ্যা ৪১ হাজারের বেশী। চিকিৎসা করতে গিয়ে প্রাণ হারিয়েছেন বহু স্বাস্থ্য কর্মীও।

আরও পড়ুনঃ করোনায় চতুর্থ মৃত্যু

শুক্রবার ভারতে নতুন করে পাঁচ জনের দেহে কোভিড-১৯ এর দেখা মিলেছে। আক্রান্তদের মধ্যে একজন অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। সূত্রের খবর, কিছুদিন আগেই সৌদি আরব থেকে ফিরেছেন তিনি। জয়পুরে এক দম্পতির শরীরে করোনার সন্ধান মিলেছে। বাকি দুইজন উত্তরাখণ্ডের ফরেস্ট সার্ভিসের কর্মী বলে জানা গিয়েছে। এই নিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা ২০০।

বৃহস্পতিবার করোনা নিয়ে সতর্ক করতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার সকাল ৭ টা থেকে রাত ৯ টা অবধি দেশজুড়ে জনতার কার্ফু ঘোষণা করেন তিনি।

সম্পর্কিত পোস্ট