শুভেন্দুর মন্ত্রিপদ ছাড়ার পরেই কালীঘাটে গুরুত্বপুর্ণ বৈঠক

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ রাজ্যের মন্ত্রীসভার পদ থেকে ইস্তফা দিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। তার কিছু পরেই কালীঘাটে দলের প্রথম সারীর নেতাদের নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত রয়েছেন, অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি। বৈঠকে উপস্থিত থাকার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়। উপস্থিত থাকার কথা দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের।

তবে কি শুভেন্দুকে দলে ফেরাতে চাইছে তৃণমূল? নাকি বিকল্প কোনও ব্যবস্থা? কি পদক্ষেপ নিতে চলেছে ঘাসফুল শিবির? তা নিয়ে জল্পনা তুঙ্গে। যদিও মন্ত্রীপদ থেকে শুভেন্দুর ইস্তফার পর তৃণমূল স্রিনমুলসৌগত রায় বলেন, শুভেন্দু এখন দলের প্রাথমিক সদস্য। সাধারণ বিধায়ক পদেই থাকতে চন স্পষ্ট করেছেন শুভেন্দু নিজেই।

রাজনৈতিক মহলের মতে, পরিবেশ, পরিবহণ এবং সেচ ও জল দফতরের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রক ছিল শুভেন্দুর দায়িত্বে। তাই তাঁর ইস্তফার পর সেই পদে কাকে আনা হবে সেটা নিয়েই বৈঠক করছেন তৃণমূল সুপ্রিমো। যদিও শুভেন্দু নিয়ে দলের পক্ষে কি সিদ্ধান্ত নেওয়া হবে, তা এখনই স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না। যদিও সূত্রের খবর, এখনও অবধি শুভেন্দুর ইস্তফা গ্রহণ করেননি মুখ্যমন্ত্রী।

মন্ত্রীসভা থেকে ইস্তফার পরেই অনেকেই মনে করছেন খুব শীঘ্রই সাংগঠনিক পদ থেকে সরে দাঁড়াতে পারেন শুভেন্দু। সেক্ষেত্রে একটি বিকল্প রাস্তা খুঁজে বের করতে পর্যালোচনা করছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

মন্ত্রীপদ থেকে ইস্তফার পর মহিষাদলে সভা রয়েছে শুভেন্দুর। আশা করা হচ্ছে সেদিনের জনসভা থেকেই নতুন করে কিছু বার্তা দেবেন নন্দীগ্রামের বিধায়ক।

সম্পর্কিত পোস্ট