লক্ষ্য বিশ্বকাপ, বছরের দ্বিতীয় টি-টোয়েন্টি জয়ের জন্য মরিয়া টিম কোহলি

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে প্রথম ম্যাচ। এরই মধ্যে দ্বিতীয় ম্যাচের প্রস্তুতি নিতে শুরু করেছে দুই দল। মঙ্গলবার ইন্দোরের দ্বিতীয় টি-টোয়েন্টি এর আগে বাতিল ম্যাচ নিয়ে জল্পনা এখনও কমেনি। তবে হোলকার স্টেডিয়ামে বৃষ্টি নয়, বরং শিশির চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে ভারত এবং শ্রীলঙ্কা উভয় দলের ক্রিকেটারদের জন্য।

বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকে প্রস্তুতি শুরু করে ভারত। বিশ্বকাপের আগেই সেরা একাদশ বেছে নিয়ে তাঁদের আরও ধারালো করতে মরিয়া বিসিসিআই। মঙ্গলবার চোট সারিয়ে দলে ফিরছেন জশপ্রীত বুমরাহ। আগের তুলনায় নিজেকে অনেকটা আক্রমণাত্মক করেই ফিরতে চাইছেন ইন্ডিয়ান পেসার।

এদিন শুরু থেকেই নজরে থাকবেন শিখর ধাওয়ান। চোট সারিয়ে দলে ফিরছেন ইন্ডিয়ান ওপেনার। বিশ্বকাপের জন্য ব্যাটিং আপ অর্ডারকে আরও শক্তিশালী করে তুলতে শিখর ধাওয়ানের দিকে নজর রাখছেন সকলেই। যদিও বিগত কয়েক ম্যাচে রাহুলের খেলা বেশ নজরে কেড়েছে নির্বাচকদের। তাই বিশ্বকাপ দলে নিজের জায়গা অক্ষুন্ন রাখতে শিখরের জন্য লড়াইটা কঠিন হবে বলে মনে করা হচ্ছে।

কিন্তু কোন জায়গায় খেলানো হবে শিখরকে? তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে কারণ এই মুহুর্তে দুরন্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা। সঙ্গে তাল মিলিয়ে রান করে চলেছেন লোকেশ রাহুলও। তাই দুই ম্যাচের মধ্যে শিখরের সেরাটা তুলে ধরা ভীষণভাবে প্রয়োজন।

এখনও অবধি ইন্দোরের মাটিতে এখনও অবধি হারের মুখ দেখেনি ভারত। দুটি টেস্ট, একটি টি-টোয়েন্টি এবং পাঁচটি একদিনের ম্যাচে জয়লাভ করেছে মেন ইন ব্লুজ। অন্যদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৭ টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১১ টি ম্যাচে জয়লাভ করেছে কোহলি অ্যান্ড কোম্পানি। তাই পরিসংখ্যান অনুযায়ী টিম কোহলিকে এগিয়ে রাখছে ক্রিকেট মহল।

সম্পর্কিত পোস্ট