“নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর মেট্রো আমার করা, উনি শুধু ফিতে কাটলেন”- মোদীকে কটাক্ষ মমতার

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ ধারণা করাই গিয়েছিল আগেই। ঠিক সেরকমই হল। অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বাড়িতে সিবিআই যাওয়ার ২৪ ঘণ্টা পরেই ডানলপের সভামঞ্চ থেকে সরাসরি মোদিকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য় রাখা শুরু করেই ঝাঁঝাল আক্রমণ করেন মোদিকে। “খেলা হবে” বলে বক্তব্য় শুরু করেন তিনি। তারপরেই গতকালের সিবিআই তল্লাশি অভিযান প্রসঙ্গ টেনে আনেন।

তিনি বলেন, ঘরের মেয়ে বউদের কয়লাচোর বলছে! প্রশ্ন তোলেন,” আমার বাড়ির মেয়ে কয়লা চোর?” ভয় পেয়েই এই ধরনের কাজ করছেন বলেও মন্তব্য় করেন মমতা।সভামঞ্চ থেকে সরাসরি প্রশ্ন তোলেন দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পের উদ্বোধন করা নিয়ে। রেলমন্ত্রী থাকাকালীন নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো প্রকল্প পাস করেন তিনি।

একথা স্মরণ করিয়ে দিয়ে মমতা বলেন, “এই প্রকল্প আমার করা। আর উনি (পড়ুন মোদি) এসে শুধু ফিতে কাটছেন।” কটাক্ষ করে মোদিকে বলেন, উনি নেতাজির থেকেও বড় নেতা। দুদিকে ট্রান্সপারেন্ট গ্লাস (টেলিপ্রম্পটার) রেখে বক্তব্য় রাখেন। আমি তা করি না।”

গোষ্ঠীদ্বন্দ্বের কোপ! নির্বাচনের আগে নিরাপত্তা প্রত্যাহার কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর – দলে নিতে নারাজ কং-বিজেপি

মোদির সঙ্গে অমিত শাহকেও টেনে এনে কটাক্ষ করতে ছাড়েননি মমতা। বলেন, “একটা নেতা হল হোঁদল কুতকুত। আর একটা নেতা

কিম্ভুতকিমাকার।” একইসঙ্গে মোদি ও অমিত শাহকে দাঙ্গাবাজ ও ধান্ধাবাজ বলেও কটাক্ষ করেন মমতা। এদিকে ডানলপের মালিক পবন রুইয়ার প্রসঙ্গও টেনে আনেন তিনি। বলেন, “পবন রুইয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে। আর ওঁর শরৎ বোস রোডের বাড়িতে আশ্রয় নিচ্ছে বিজেপি নেতারা।

খেলা হবে প্রসঙ্গও টেনে আনেন মমতা। বলেন, “খেলা তো হবেই রে। এই খেলা থেকে ঠিক হবে বিজেপি এই দেশে থাকবে কিনা।একজন দানব আর একজন দৈত্য়। একজন রাবণ অন্য়জন দাণব। দুটোতে মিলে দেশ চালাচ্ছে।

সম্পর্কিত পোস্ট