মোতেরায় ঐতিহাসিক জয় ভারতের

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ ইংল্যান্ডের বিরুদ্ধে মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ঐতিহাসিক জয় ছিনিয়ে নিল ভারত। দুই দিনের মধ্যেই শেষ হল পিঙ্ক বল টেস্ট ম্যাচ। এদিনের ম্যাচ জিতে একাধিক রেকর্ড গড়ল ভারত। ১০ উইকেটে জয় বিরাট বাহিনীর।

প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে ১১২ করে ইংল্যান্ড। তরুণ ক্রিকেটার অক্ষর এবং অশ্বিনের স্পিন বলের দাপটে চুরমার হয়ে যায় ইংল্যান্ড দুর্গ। প্রথম ইনিংসে ৬ টি উইকেট সংগ্রহ করেন অক্ষর প্যাটেল। ৩ টি উইকেট পান অশ্বিন। বাকি একটি উইকেট পান ইশান্ত।

পাল্টা প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৪৫ রান সংগ্রহ করে ভারত। এখানেও চলে অধিনায়ক জো রুট এবং জ্যাক লিচের বোলিং কায়দা। প্রথম ইনিংসে ৫ টি উইকেট পান রুট। ৪ টি পান জ্যাক লিচ এবং একটি উইকেট পান জফ্রা আর্চার।

আরও পড়ুনঃ দর্শকদের জন্য খুলছে স্টেডিয়াম, বিজ্ঞপ্তি জারি করে জানাল রাজ্য

দ্বিতীয় ইনিংসে ফের অক্ষর প্যাটেল এবং অশ্বিনের আক্রমণের সামনে ঘুরে দাঁড়াতে পারেনি টিম ইংল্যান্ড। মাত্র ৮১ রানেই তাঁদের যাত্রাপথ শেষ হয়। ১৫ ওভার করে বল করে ৫ টি উইকেট পান অক্ষর এবং ৪ টি পান অশ্বিন। বাকি একটি পান ওয়াশিংটন সুন্দর।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেট খুইয়ে ৪৯ রানের লক্ষ্যমাত্রা পার করেন টিম ইন্ডিয়ার ওপেনিং জুটি রোহিত শর্মা এবং শুভমন গিল। ২৫ বলে ২৫ রান সংগ্রহ করেন রোহিত শর্মা। ১৫ রান করেন শুভমন গিল।

তিন টেস্টের মধ্যে ২ টিতে জয়লাভ করে সিরিজ নিজেদের পকেটে পুড়ল ভারত।

সম্পর্কিত পোস্ট