NRC – CAA এর সমর্থনে শ্যামবাজারে সই সংগ্রহ অভিযান

উত্তর কলকাতার শ্যামবাজার এ হয়ে গেলো নাগরিকত্ব সংশোধন আইন এর সমর্থনে বিজেপি এর সাধারণ মানুষের থেকে সই সংগ্রহ অভিযান।

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে উত্তপ্ত গোটা দেশ , কেন্দ্রীয় সরকারের এই আইনের বিরোধিতায় নেমে পড়েছে বিজেপি বিরোধী দলগুলি। এই পরিস্থিতি তে উত্তর কলকাতার শ্যামবাজার এ হয়ে গেলো নাগরিকত্ব সংশোধন আইন এর সমর্থনে বিজেপি এর সাধারণ মানুষের থেকে সই সংগ্রহ অভিযান।

সোমবার শ্যামবাজার ১০ নম্বর ওয়ার্ড এর তরফে এই কর্মসূচি নেওয়া হয়েছিল। সকাল থেকেই সই সংগ্রহ করতে শুরু করেন বিজেপির কর্মী সমর্থকরা। এদিনের এই কর্মসূচিতে ছিলেন বিজেপির শামপুকুর নর্থ এর মন্ডল প্রেসিডেন্ট সহ বিজেপির ১০ নম্বর ওয়ার্ডের কর্মী সমর্থকরা।

শামপুকুর নর্থ এর মন্ডল প্রেসিডেন্ট জানান সকাল থেকেই মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো । বিরোধীরা ভুল বোঝাচ্ছেন মানুষ কে , মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে হবে , তার জন্যই এই অভিযান।

আরও পড়ুনঃ টার্গেট বাংলাঃ মুকুল-শোভন ছাড়া বেমানান পদ্ম

কি NRC ও CAA সেই বিষয়ে প্রত্যেক মানুষের হাতে তুলে দেওয়া হচ্ছিলো নাগরিকত্ব সংশোধন আইন ২০১৯ সম্পর্কিত কিছু তথ্য। সঙ্গে এদিন পোস্টকার্ড সাধারণের সাক্ষর নেওয়া , ঠিকানা নিয়ে , সেই সমস্ত কার্ড পৌঁছে যাবে প্রধান মন্ত্রীর দপ্তরে।

এই দিনের কর্মসূচিতে ছিল NRC ও CAA সমর্থনে এক বিশাল ব্যানার , যেখানে সাক্ষর করছেন সাধারণ পথ চলতি মানুষ । সঙ্গে একটি নম্বর – ৮৮৬৬২-৮৮৬৬২ যেই নম্বরে মিস কল মারলেই সাধারণ কতজন মানুষ NRC ও CAA কে সমর্থন করছেন তা বোঝা যাবে।

আসন্ন পৌরসভা নির্বাচনে NRC ও CAA কোনো প্রভাব ফেলবে না বলে এদিন সাফ জানিয়ে দিলেন বিজেপির কর্মী সমর্থকরা। লড়াই হবে তৃণমূল বনাম বিজেপির । এখানে কোনো ফ্যাক্টর হবে না কংগ্রেস কিংবা সিপিএম।

সকাল থেকে বিকেল পর্যন্ত এদিনের সাক্ষর অভিযান ছিল চোখে পড়ার মতো । সপ্তাহের প্রথম দিনের এই কর্মসূচির ফলে শ্যামবাজার ১০ নম্বর ওয়ার্ড এর বিজেপির কর্মী সর্থকরা খানিকটা হলেও যে জনসংযোগ বাড়াতে পারলেন তা বলাই বাহুল্য।

উল্লেখ্য দ্বিতীয় বারের জন্য বিজেপির রাজ্য সভাপতি নির্বাচিত হওয়ার পর দিলীপ ঘোষ যে ওয়ার্ডে ওয়ার্ডে জনসংযোগ বাড়াতে বিজেপির যুব নেতৃত্ব কে তৈরী করছেন তা এখন অনেকটাই পরিষ্কার।

সম্পর্কিত পোস্ট