কালীঘাটে মমতার বাড়িতে সোনালি, অভিমান পর্বের সমাপন?

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ নির্বাচনে দল টিকিট না দেওয়ায় কেঁদে ভাসিয়েছিলেন। তৃণমূল সুপ্রিমোর ওপর রাগ দেখিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন৷ পরে বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন মমতা বন্দোপাধ্যায়ের একসময়ের ছায়াসঙ্গী সোনালি গুহ। শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে সাড়া দিয়ে কালীঘাটে দেখা করলেন সাতগাছিয়ার প্রাক্তন বিধায়ক৷ তবে সোনালি গুহের সঙ্গে অভিমান পর্ব মেটাতে চান মমতা?

দিন কয়েক আগেই পুরাতন দলে ফিরতে চেয়ে টুইটারে সোনালি গুহ লেখেন, আমার প্রণাম নেবেন। আমি সোনালি গুহ। আমি আবেগপূর্ণ হয়ে ভুল সিদ্ধান্ত নিয়ে অন্য দলে গিয়েছিলাম। কিন্তু সেখানে মানিয়ে নিতে পারিনি। মাছ যেমন জল ছাড়া বাঁচে না, তেমনি আমিও আপনাকে ছাড়া বাঁচতে পারব না। আপনার আঁচলের তলে টেনে নিয়ে বাকি জীবনটা আপনার স্নেহতলে থাকার সুযোগ করে দিন।

এরপরেই তৃণমূল সুপ্রিমোর কাছ থেকে আমন্ত্রণ পান প্রাক্তন ডেপুটি স্পিকার। শনিবার কালীঘাটে উপস্থিত হয়ে দেখা করেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। কিছুদিন আগেই করোনায় প্রয়াত হন মমতা বন্দোপাধ্যায়ের মেজোভাই অসীম বন্দ্যোপাধ্যায়। তারই পরোলৌকিক কাজের জন্য আমন্ত্রিত ছিলেন সোনালি গুহ৷

রাজ্য রাজনীতিতে দীর্ঘ সময় মমতা বন্দোপাধ্যায়ের পাশে থাকতে দেখা গিয়েছে ডাকাবুকো নেত্রী সোনালি গুহকে। একাধিক আন্দোলনে মমতার সঙ্গে লড়াই করতে দেখা গিয়েছে তাঁকে। এমনকি মমতা বন্দোপাধ্যায়ের ছায়াসঙ্গী বলে মনে করতেন তিনি। কিন্তু ২১ এর নির্বাচনে টিকিট না পেয়ে কেঁদে ভাসিয়ে দেন। সিদ্ধান্ত নেন দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার। এখন মোহভঙ্গ হয়ে বিজেপি ছেড়ে মমতা বন্দোপাধ্যায়ের আশ্রয়ে থাকতে চান।

বিজেপি ছাড়ার আগ্রহ প্রকাশ করে সোনালি গুহ কিছুদিন আগেই জানিয়েছিলেন, বিজেপিতে গিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করিনি। তাই তৃণমূলে ফিরতে চান। শুধুমাত্র তিনি নন, আরও অনেকে যারা বিজেপিতে গিয়েছিলেন ফিরতে চান বলে জানা গিয়েছে। তবে দলের তরফে কী পদক্ষেপ নেওয়া হবে তা এখনও জানা যায়নি।
তৃণমূল সূত্রের খবর, ৫ তারিখ দলের কোর কমিটির বৈঠক রয়েছে। তারপরেই স্থির হবে কাকে দলে নেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট