“তোরা ভুলে গেছিস, আমি কিন্তু ভুলিনি”: বাঁকুড়ার কর্মীসভা থেকে মুখ্যমন্ত্রী

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ ২০১৯ লোকসভা নির্বাচনে ৪২টি আসনের মধ্যে মাত্র ২২ টি আসন ধরে রাখতে পেরেছে তৃণমূল। এমনকি হাতছাড়া হয়েছে বাঁকুড়ার দুটি আসনও। পাশাপাশি জেলার তিনটি পুরসভা এলাকাতেও বিজেপির থেকে পিছিয়ে রয়েছে শাসকদল।

কিন্তু কেমন এমন পরিস্থিতি? সেই কারণ খুঁজতে গিয়েই বারবার উঠে এসেছে গোষ্ঠীদ্বন্দ্বের প্রসঙ্গ। কোথাও দেখা গিয়েছে রাজনৈতিক নেতৃত্বের জনসংযোগের অভাব।

সেই বাঁকুড়াতেই মঙ্গলবার সতীঘাটের কাছে একটি জনসভায় যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মীসভা থেকে বিজেপিকে তোপ দাগেন তিনি। এমনকি কড়া বার্তা দেন দলীয় কর্মীদের উদ্দেশ্যেও।

এদিন মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, আমি সেইসব কর্মীদের ভালবাসি যারা মানুষের জন্য ভাবে, দলের জন্য ভাবে। আর যারা নিজেদের নিয়ে ব্যস্ত থাকেন তাদের আমি ভালবাসি না।

রাজনৈতিক মহলের মতে এই বার্তার মাধ্যমেই মুখ্যমন্ত্রী আরও একবার সতর্ক করে দিতে চাইলেন দলীয় কর্মীদের।

অন্যদিকে বক্তব্যের মাঝেই তিনি এদিন স্মরণ করেন দলের পুরোনো কর্মীদের। মঞ্চ থেকেই অন্যান্য কর্মীদের উদ্দ্যেশে তিনি বলেন, আজ সুধাংশ তিওয়ারির কথা খুব মনে পড়ছে। তোরা ভুলে গেছিস, আমি কিন্তু ভুলিনি। এমনকি স্মরণ করেন জয়পুরের বিক্রমপুর এলাকায় সন্ত্রাসের কথাও। যার জন্য খুন হতে হয়েছ্লি দলীয় কর্মী সালেমকেও।

প্রশাসনিক সভা হোক কিংবা রাজনৈতিক সভা।পুরোনো দিনের সংগ্রামের কথা মনে করিয়ে দলের নতুন কর্মীদের চাঙা করাই হল তাঁর ইউএসপি। শুধু তাই নয় দলের উন্নতিতে কর্মীদের ভূমিকা যে কতখানি তাও প্রকাশ পায় মুখ্যমন্ত্রীর বক্তব্যে।

রাজ্য বাজেটে এবার তপশিলি জাতি উপজাতি এবং আদিবাসীদের জন্য একগুচ্ছ প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ঠিক তার পরপরই বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভা নতুন কোনো রাজনৈতিক কৌশল বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

সম্পর্কিত পোস্ট