করোনা নিয়ে সতর্ক রাজ্য, মঙ্গলবার থেকে খুলছে স্বাস্থ্যকেন্দ্র

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ দুর্গাপুজো কে কেন্দ্র করে বিপুল জনসমাগম এ প্রেক্ষিতে কোভিড সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে স্বাস্থ্য দপ্তর বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে।

নমুনা পরীক্ষা এবং টিকাকরণ বাড়ানোর ওপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। বিজ্ঞপ্তি জারি করে মঙ্গলবার থেকে সমস্ত কর্মীর ছুটি বাতিল করা হয়েছে। নমুনা পরীক্ষা এবং টিকাকরণের জন্য আগামীকাল থেকে সমস্ত স্বাস্থ্য কেন্দ্র খুলে দেওয়া হচ্ছে।

পঞ্চমী থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ছুটি থাকার কথা থাকলেও তড়িঘড়ি মঙ্গলবারই ফের কাজ শুরু হতে চলেছে স্বাস্থ্য বিভাগে। বিজ্ঞপ্তি জারি করে মঙ্গলবার থেকে সকল কর্মীর ছুটি বাতিলের ঘোষণা করে স্বাস্থ্য দফতর। রাজ্যের করোনা পরিস্থিতিতে যাতে হাতের বাইরে চলে না যায়, এর জন্য টেস্ট-ভ্যাকসিনেশনে জোর দেওয়া হবে। আর তাই স্বাস্থ্যকেন্দ্রগুলি খুলে যাচ্ছে আগামীকাল থেকেই।

বাংলার লক্ষ্য রা‌‌জ্যওয়াড়ি প্রথম ডোজ টিকাকরণে ‘লেটার মার্কস’

উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় প্রকাশিত বুলেটিনে দেখা যায় যে রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ একলাফে ফের অনেকটা বেড়েছে। রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২৪ জন। আগের দিন যা ছিল ৪৪৩।

এর মধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৭৯ জন, উত্তর ২৪ পরগনায় ১২৮ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪২১ জন।

এদিকে রবিবার রাজ্যে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৪ লক্ষ ৯৯ হাজার ৭০৬ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লক্ষ ৩৯ হাজার ৮৮৫ জন। সব মিলিয়ে রাজ্যে মোট ৪ কোটি ৭৯ লক্ষ ৬০ হাজার ৯২৯ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়ে টিকাকরণ সম্পন্ন করেছেন মোট ১ কোটি ৮২ লক্ষ ৪০ হাজার ৪৩৯ জন।

সম্পর্কিত পোস্ট