আগামীকাল, ১৬ই এপ্রিল থেকে আপনার পাশে “অন্নপূর্ণা”

।।রাহুল গুপ্ত।।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় – আশীর্বাদে এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে শ্রী অতনু প্রসাদ মিত্র ( ডিউক ) এর পরবর্তী  এক ক্ষুদ্র প্রয়াস- অন্নপূর্ণা।

আগামীকাল ( ১৬ই এপ্রিল ( ১৪২৭ , ৩রা বৈশাখ ) থেকে রান্না করা সুস্বাদু খাবার ঘরে  ঘরে পৌঁছে দেওয়ার জন্যই এই প্রয়াস।  কলকাতা পুরসভার 69 নম্বর ওয়ার্ডের অন্তর্গত একটি কমিউনিটি কিচেনে স্বাস্থ্যকর পরিবেশে রান্না করার পর অঞ্চলের বিভিন্ন ক্লাবগুলিতে  সেই রান্না পৌঁছে যাবে।  আপনি আপনার নিকটবর্তী  ক্লাবের সঙ্গে যোগাযোগ করলেই  খুব সহজেই  ঘরে বসে এই খাবার উপভোগ  করতে পারবেন।

অন্নপূর্ণা -র চিন্তাকে মাথায় রেখে আজ ( ১৫ই ) এপ্রিল চাল , আলু , সবজি , মশলা , তেল পৌঁছে যাই নির্দিষ্ট ওই কমিউনিটি কিচেনে।  প্রত্যেকেই হাতে গ্লাভস , মুখে মাস্ক পড়ে  এই যোগানের কাজে নেমে পড়েন।

ছবিঃ নিজস্ব চিত্র

উল্লেখ্য কাল ( ১৬ই ) এপ্রিল থেকে শুরু হওয়া  জনস্বার্থে এই অন্নপূর্ণা-র মাধ্যমে প্রতিদিন ১ হাজার প্রান্তিক কিংবা করোনা আবহে পরিস্থিতির স্বীকার মানুষ উপকৃত হবেন।

উল্লেখ্য এর আগে গত ৫ই এপ্রিল থেকে ১৪ই এপ্রিল পর্যন্ত প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী বন্টন করেছেন  অতনু প্রসাদ মিত্র। দুবেলা করে ওই ৬৯ নম্বর ওয়ার্ডে।  তিনি বললেন – দ্বিতীয় দফায় লক ডাউনে তিনি তাঁর সাধ্যমত চেষ্টা করবেন যাতে রান্না করা খাবার যতটা সম্ভব পৌঁছে দিতে পারেন ঘরে ঘরে।

অতনু বলেন – ” জনসেবায় কোনো রাজনৈতিক রং না দেখে আসুন সবাই হাতে হাত মিলিয়ে করোনা যুদ্ধে মাঠে নামি।  জয় আসবেই , আমি নিশ্চিত “.

সম্পর্কিত পোস্ট