আইপিএলের টাইটেল স্পনসর ড্রিম ইলেভেন

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ আইপিএলের টাইটেল স্পনসর ড্রিম ইলেভেন। ২২২ কোটি টাকার বিনিময়ে চলতি বছরের আইপিএলের টাইটেল স্পনসরের বরাত পেল গেমিং অ্যাপ সংস্থা।

গত কয়েক বছর আইপিএলের স্পনসর পেয়েছিল চাইনিজ মোবাইল কোম্পানি ভিভো। গত কয়েকমাস ধরে চিনা দ্রব্য বর্জনের যে রব উঠেছিল সেই কথাতেই সায় দিল বিসিসিআই। এই দৌড়ে ছিল টাটা গ্রুপ।

কিন্তু শেষ অবধি ড্রিম ইলেভেনের সঙ্গে চুক্তি পাকা হল। মঙ্গলবার এটাই জানিয়ে দিলেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

নেতাজির কী হয়েছিল জানতে চায় মানুষ: মমতা

২২২ কোটি টাকার চুক্তি থেকে বোঝা গিয়েছে শুধুমাত্র এই বছরের জন্য চুক্তি করেছে বিসিসিআই। পরের বছর আবার ভিভোকে বেছে নেওয়া হতে পারে। এমনও জল্পনা শোনা গিয়েছে৷

টাইটেল স্পনসর হিসাবে ভিভো চলে যাওয়ার পর আগ্রহ দেখায় বাইজুস এবং কোকাকোলা, বাবা রামদেবের পতঞ্জলি৷ ওপোর সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এই মুহুর্তে বিসিসিআইয়ের টাইটেল স্পনসর হিসাবে বেছে নেওয়া হয় বাইজুসকে।

এছাড়াও কলকাতা নাইট রাইডার্সের স্পনসর রয়েছে বাইজুস। তাই তাদের সঙ্গে নতুন কোনও চুক্তি চাইছে না আইপিএল কমিটি।

প্রতি বছর ৪৪০ কোটি টাকার বিনিময়ে ভিভোর সঙ্গে ৫ বছরে মোট ২২০০ কোটি টাকার চুক্তি করে বিসিসিআই। যদি এই বছরের ভিভোর সঙ্গে চুক্তি শেষ করতে হয়, সেক্ষেত্রে ব্যপক ক্ষতি হতে পারে বিসিসিআইয়ের। তাই সেটা না চেয়েই আপাতত এক বছরের জন্য ড্রিম ইলেভেনকে বেছে নেওয়া হল।

সম্পর্কিত পোস্ট