উত্তর বঙ্গোপসাগরে ঘ‍ূণীভ‍ূত নিম্নচাপ, আগামী ৫দিন চলবে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ উত্তর বঙ্গোপসাগরে ঘ‍ূণীভ‍ূত নিম্নচাপ। যার জেরে সকাল থেকেই বৃষ্টি শ‍ুর‍ু হয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। আলিপ‍ুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৫দিন চলবে এই দ‍ুর্যোগ।

ব‍ুধবার সকালে নয়া নিম্নচাপ সৃষ্টি হয়েছে বাংলা লাগোয়া উত্তর বঙ্গোপসাগরে। এর প্রভাবে দক্ষিণবঙ্গজ‍ুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত শ‍ুর‍ু হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, শক্তি বাড়িয়ে নিম্নচাপ আরও গভীর হবে। এর জেরে রাজ্যের পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৫দিন চলবে এই বৃষ্টিপাত বলেও প‍ূর্বাভাস দিয়েছন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদরা আরও জানিয়েছেন, নিম্নচাপ কেটে গেলেও বৃষ্টি কমবে না। রবিবার থেকে বৃষ্টির তীব্রতা আরও বাড়বে। কারণ এই দিন বাংলা ওড়িশা উপক‍ূলে ফের একটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে।

যুবশক্তির হয়ে কাজ করতে তৃণমূলের পতাকা ধরার দরকার নেই: অভিষেক

এর জেরে সোমবার থেকে ভারী বৃষ্টি হতে পারে কলকাতায়। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হ‍ুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রামে।

মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমাঞ্চলের জেলাগ‍ুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গেই। প্রবল বর্ষণের কথা মাথায় রেখে দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

সম্পর্কিত পোস্ট