ভারতীয় ক্রিকেটে সফলতম অধিনায়কের বিদায়ে তাঁকে ধন্যবাদ জানিয়ে চিঠি প্রধানমন্ত্রীর

দ্য় কোয়ারি ওয়েবডেস্কঃ কিছুদিন আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন প্রাক্তন অধিনায়ক। ভারতীয় ক্রিকেটে সফলতম অধিনায়কের বিদায়ে তাঁকে ধন্যবাদ জানিয়ে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

চিঠিতে প্রাক্তন অধিনায়ককে মহেন্দ্র নামে সম্মোধন করেছেন প্রধানমন্ত্রী। চিঠিতে দুই বিশ্বকাপজয়ী অধিনায়ককে উল্লেখ করেছেন এক নতুন ভারতের প্রতিনিধি হিসাবে।

চিঠিতে প্রধানমন্ত্রী লেখেন, নিজের শান্ত স্বভাব ভঙ্গিতে একটি ভিডিও প্রকাশ করে ক্রিকেট থেকে বিদায় নিলেন। ১৩০ কোটির ভারতবাসীর মনে হতাশা এনে দিলেন।

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক আপনি। বিশ্ব ক্রিকেটে ভারতকে শিখরে নিয়ে গিয়েছেন। আপনার অবদান সর্বদা মনে রাখা হবে।

ধোনির পরিবারের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী লেখেন, আশা করি সাক্ষী এবং জিভা আপনার সঙ্গে এবার বেশী করে সময় কাটাতে পারবে।

পরিবারের ত্যাগ ছাড়া আপনার সাফল্য আসা সম্ভব ছিল না। কিভাবে পরিবারের সঙ্গে সামঞ্জস্য রেখে এগিয়ে চলতে হয় তা আপনাকে দেখে গোটা যুব সমাজের শেখা দরকার।

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী লেখেন, কিভাবে কঠিন মুহুর্তে মাথা ঠান্ডা রেখে জয় ছিনিয়ে আনতে হয়, তা আপনার থেকে শেখা দরকার।

প্রধানমন্ত্রীর এই চিঠি পেয়েই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে প্রাক্তন অধিনায়ক লেখেন, এক শিল্পী, সেনা, ক্রীড়াবীদ সবসময় স্বীকৃতি পাওয়ার জন্য মুখিয়ে থাকে। প্রধানমন্ত্রীর কাছ থেকে এহেন সম্মান পেয়ে ধন্যবাদ জানিয়েছেন ক্যাপ্টেন কুল।

সম্পর্কিত পোস্ট