তৃতীয় ম্যাচেও সহজ জয়, জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয়ের পথে এগিয়ে গে‌‌ল টিম ইন্ডিয়া

প্রথম ম্যাচে হারলেও, দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরেছি‌ল ভারত। এবার তৃতীয় টি২০ ম্যাচে ২৩ রানে জিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয়ের পথে একধাপ এগিয়ে গেল ভারত। সিরিজের ফল বর্তমানে ২-১।

টস ভাগ্য এই সিরিজে সঙ্গ দিচ্ছে শুভমান গিলের। প্রথম ম্যাচে পরে ব্যাট করে হারের মুখ দেখতে হয়েছিল। তাই দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে বিরাট রানের টার্গেট দিয়েছিলেন জিম্বাবোয়েকে। দ্বিতীয় ম্যাচ জিতেছিল ভারত। তৃতীয় ম্যাচেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন গিল। এই ম্যাচে ভারতীয় দলে একাধিক পরিবর্তন হল। বিশ্বকাপ স্কোয়াডে থাকা তিন ক্রিকেটার প্রথম একাদশে ফিরলেন।

বিশ্বকাপের দলে থাকা যশস্বী জয়সওয়াল, শিবম দুবে ও সঞ্জু দলে সুযোগ পাওয়ায় ধ্রুব জুরেল, রিয়ান পরাগ, সাই সুদর্শন ও মুকেশ কুমার বাদ পড়েছেন। প্রথমে ব্যাটিং করে ৪ উইকেটে ১৮২ রান তোলে টিম ইন্ডিয়া। গিল এবং যশস্বী ওপেন করতে শুরু করেন। শেষটা ভালো করেলও বড় রান তুলতে পারেনি যশস্বী। তিনি ২৭ বলে ৩৬ রান করেন। তাঁর ব্যাটে আজ এসেছে ৪টি চার ও ২টি ছয়। গিল ৪৯ বলে ৬৬ রান করেন। তাঁর ইনিংসে ছিল সাতটি চার এবং তিনটি ছক্কা। তিন নম্বরে নেমে ফ্লপ অভিষেক শর্মা।

করেন। মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করলেন ঋতুরাজ, ২৮ বলে ৪৯ রান করেন। ৪টি চার এবং তিনটি ছক্কা মারেন। ৯ বলে ১০ রান করে আউট হলেন। শেষ দিকে নেমে সঞ্জু ১২ ও রিঙ্কু ১ রানে অপরাজিত থাকেন। সিকান্দার রাজা এবং মুজারাবানি ২টি করে উইকেট নিলেন।

জবাবে ব্যাট করতে নেমে ৯ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয়। ১ রানে আবেশ খানের বলে আউট হলেন মাধেভেরে। মারুমানি ১৩ রান করে খলিলের বলে সাজঘরে ফিরলেন। আবেশ খানের বোলিংয়ে কাট করেছিলেন ব্রায়ান বেনেট। রবি বিষ্ণোইয়ের স্পট জাম্প করে দুর্দান্ত ক্যাচ তালুবন্দি করলেন। শুধু স্পিন বোলিং নয় একইসঙ্গে ফিল্ডিংয়েও তাক লােগালেন রবি। জিম্বাবোয়ের বিরুদ্ধে পয়েন্টে চোখ ধাঁধানো ক্যাচ রবি বিষ্ণোইয়ের।

এরপর সিকান্দার রাজা ১৫ এবং জনাথন ১ রানে আউট হলেন। ক্লাইভ মাদান্ডে ২৬ বলে ৩৭ রান করলেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রানেই আটকে গেল জিম্বাবোয়ে। ২৩ রানে জয় পেল ভারত। ভারতের হয়ে ওয়াশিংটন সুন্দর ৩টি, আবেশ খান ২টি, খলি‌ল আহমেদ ১টি উইকেট নিলেন। আগামী শনিবার সিরিজের চতুর্থ ম্যাচ। সেই ম্যাচ জিতলেই ভারত সিরিজ জয় নিশ্চিত করে ফেলবে।

সম্পর্কিত পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *