‘আওয়াজ যেন বন্ধ না হয়’ – সন্দেশখালি ইস্যুতে মন্তব্য মিঠুনের , ইন্ধন না প্রতিবাদের ইঙ্গিত ‘মহাগুরু’র ?

উত্তপ্ত সন্দেশখালিতে গিয়ে বারবারই বাধা পাচ্ছে বিজেপি প্রতিনিধিদল। শুক্রবারও জে পি নাড্ডারতৈরি টিমের সদস্যরাও সেখানে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েন। ১৪৪ ধারা জারি থাকায় আইন মেনেই সন্দেশখালি যেতে চেয়েছিলেন মহিলা মন্ত্রী, সাংসদরা। কিন্তু তাও যেতে দেওয়া হয়নি বলে অভিযোগ পুলিশের।  ‘আওয়াজ যেন বন্ধ না হয়’ – সন্দেশখালি ইস্যুতে মন্তব্য মিঠুনের , ইন্ধন না প্রতিবাদের ইঙ্গিত ‘মহাগুরু’র ?

মিঠুনের স্পষ্ট বক্তব্য, ”সন্দেশখালিতে সত্যের বিস্ফোরণ ঘটছে। তা থামানো যাবে তো ? সেখানে তো মহিলারাই সরব হচ্ছেন, প্রতিবাদ করছেন। এই সমবেত আওয়াজ যেন না থামে।” সন্দেশখালির ঘটনা নিয়ে মুখ খুললেন বিজেপির তারকা নেতা মিঠুন চক্রবর্তী। শুক্রবার তিনি কলকাতায় এসেছিলেন, অসুস্থ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে দেখতে। সন্দেশখালি যাওয়ার পথে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন সুকান্ত মজুমদার। তাঁর পিঠে চোট রয়েছে। এই খবর পেয়েই তাঁকে দেখতে ছুটে আসেন মিঠুন।

রাজ্য পুলিশের ডিজি সহ ৩ আইপিএস অফিসারকে তলব করেছে সংসদীয় কমিটি। সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মহাগুরুর প্রতিক্রিয়া, ”সেখানে গেলেই সত্যি কথা বলতে পারবেন তাঁরা। নইলে বাইরে কথা বললে অনেকের মনে হবে, বানিয়ে বলছেন।” শাসক প্রতিবাদকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করতে পারে। কিন্তু তা যেন না হয়, সেই বার্তাই এই কথার মাধ্যমে বুঝিয়েছেন মিঠুন।

সম্পর্কিত পোস্ট