“আমাকে দিন….গার্ডেনরিচে ক্ষতিগ্রস্ত ‘ভাই’দের ফোন নিয়ে কি করলেন নওশাদ ?

রবিবার মধ্যরাতে হঠাৎ গার্ডেনরিচে ভেঙে পড়ে বহুতল। আশপাশে থাকা ঝুপড়ির উপরে ভেঙে পড়ে সেটি। মৃত্যু হয় একাধিকের। এখনও চলেছে সেই উদ্ধারকাজ। মঙ্গলবার সকালে ঘটনাস্থলে পৌঁছন নওশাদ সিদ্দিকি। গার্ডেনরিচে পৌঁছতেই এই রকমই একের পর এক বিস্তর অভিযোগ শুনলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। অভিযোগ শোনার পাশাপাশি নিজের ফোন নম্বর অসহায় মানুষদের মোবাইলে সেভ করে দিয়ে আসলেন তিনি।

যখন এলাকাবাসীর সঙ্গে নওশাদ কথা বলছেন সেই সময় পিছন থেকে পুলিশ তাঁকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। সেই সময় ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয় বাসিন্দারা। বিধায়ক তখন তাঁদের শান্ত হতে বলেন। “ওনাদেরও অবস্থা শঙ্খের করাতের মতো। কিছু নিয়ম মানতে হয়। আমরা হয়ত রাগ দেখাই। এখানে কোনও রাজনীতি নেই।” নওশাদ ঘটনাস্থলে যাওয়ার পরই প্রথমে জানিয়ে দেন তিনি কোনও রাজনীতি করতে আসেননি। বলেন, “এটা রমজান মাস। আমার যে সব ভাইরা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের জন্য এসেছি। আর কোনও কারণ নেই।”

“শুধুমাত্র প্রোমোটারকে গ্রেফতার করিয়ে জনরোষ থামানো যায় না। এই অবৈধ কাজের সঙ্গে যুক্ত প্রত্যেককে গ্রেফতার করতে হবে। এখানে অনেকের সঙ্গে কথা বললাম তাঁরা বাড়ির মহিলাদের অন্য জায়গায় রেখেছে। এই সকল ক্ষতিগ্রস্তদের দায়িত্ব সরকারকেই নিতে হবে।” গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জি বাগান লেনের ভেঙে পড়া বহুতলের ধ্বংসস্তূপে উদ্ধারকাজ চলছে। আর কোনও প্রাণহানি রুখতে উদ্ধারকারী দল দ্রুততার সঙ্গে কাজ চালাচ্ছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে প্রশাসনের তরফে।

সম্পর্কিত পোস্ট