ঝাড়খণ্ডে ‘অপারেশন লোটাস’ ! হেমন্তের কারাবাসের পর নিখোঁজ ৪ বিধায়ক

 ঝাড়খণ্ডে ‘অপারেশন লোটাস’ ! হেমন্তের কারাবাসের পর নিখোঁজ ৪ বিধায়ক। জানা গিয়েছে , হেমন্তকে ১০ দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করেছিল ইডি। কিন্তু আপাতত একদিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দিয়েছে রাঁচির বিশেষ আদালত। একদিনের জন্য জেল হেফাজতে পাঠানো হল ঝাড়খণ্ডের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরনকে।

সূত্রের খবর, চম্পাই সোরেনের সমর্থনে সই করেছেন ঝাড়খণ্ড মহাজোটের ৪২ জন বিধায়ক। যদিও জেএমএমের দাবি , চম্পাইয়ের জন্য ৪৭জনের সমর্থন রয়েছে। ধবার বিকেল সাড়ে পাঁচটার সময়ে ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল। এহেন পরিস্থিতিতে শোনা গিয়েছে, কংগ্রেস-সহ শাসক জোটের সকল বিধায়ককে ঝাড়খণ্ড থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গিয়েছে, শুক্রবার ফের হেমন্তকে হেফাজতে রাখা নিয়ে শুনানি শুরু হবে। হেমন্তকে ১০দিনের হেফাজতে নেওয়ার অনুমতি ইডি পাবে কিনা, উত্তর মিলবে শুক্রবার।শোনা গিয়েছে, ঝাড়খণ্ড থেকে কংগ্রেসশাসিত তেলেঙ্গানায় সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে জেএমএম বিধায়কদের। জানা গিয়েছে, দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠক করতে রাঁচি পৌঁছে গিয়েছেন রাজ্য বিজেপির প্রধান লক্ষ্মীকান্ত বাজপেয়ী। সেই জন্যই তড়িঘড়ি সরকার গঠন করতে চাইছে জেএমএম। 

সম্পর্কিত পোস্ট