শাহজাহান ‘প্রভাবশালী’ , জামিন পেলেই লন্ডনে চলে যেতে পারেন – আগাম জামিনের বিরোধিতা ED’র

‘শাহজাহান কয়েক মিনিটে ৩ হাজার লোক জড়ো করতে সক্ষম’ – আগাম জামিনের বিরোধিতা ED’র। শুক্রবার সন্দেশখালির শেখ শাহজাহানের আগাম জামিন মামলার শুনানি ছিল আদালতে। সেই মামলার শুনানিতে এদিন ফের একবার শাহজাহানের আগাম জামিনের বিরোধিতা করে ইডি। তখনই এই আশঙ্কার কথা শোনান ইডির আইনজীবীর মুখে।

ইডির তরফে আইনজীবী জানান, ‘আগাম জামিনের বিরোধিতা করা হচ্ছে কারণ, জামিন পেলে যদি লন্ডনে চলে যান, তাহলে মামলা ভেস্তে যেতে পারে।’ ইডি এদিন আবারও সেই তদন্তকারী অফিসারদের উপর উন্মত্ত জনতার চড়াও হওয়ার প্রসঙ্গ টেনে এনা হয়। বোঝানো হয়, শাহজাহান ‘ক্ষমতাবান’, তিনি পনেরো মিনিটে তিন হাজার লোক জড়ো করে ফেলতে পারেন।

ইডির আইনজীবী এদিন দাবি করেন, ‘পুরনো অপরাধের রেকর্ড রয়েছে। খুনের ধারাতে মামলার পরেও গ্রেফতার হয়নি শাহজাহান।’ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী আরও বলেন, ‘সরকারি দফতরে হামলার ঘটনাতেও শাহজাহানের সরাসরি যোগ রয়েছে। এই মামলাতে পুলিশের তরফে তাকে ফেরার ঘোষণা করা হয়েছে।’একই সঙ্গে আদালতে ইডির তরফে এই প্রশ্নও তোলা হয় যে দোষী না হলে, কেন পালিয়ে বেরোচ্ছেন শেখ শাহজাহান ? শাহজাহানের প্রসঙ্গে বলতে গিয়ে ইডির আইনজীবী বলেন, তিনি ‘ব্লু আয়েড বয়’, ‘টক অব দ্য টাউন’।

সম্পর্কিত পোস্ট