দীপাবলির রাতে বঙ্গ রাজনীতিতে নক্ষত্র পতন , প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ শেষ রক্ষা হল না৷ মারা গেলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়৷ তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর৷ বৃহস্পতিবার রাত ৯.২২ মিনিটে এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷

সূত্রের খবর, রাত ৮.১৫ নাগাদ তাঁর  হার্ট অ্যাটাক হয় বলে হাসপাতাল সূত্রে খবর৷ খবর পেয়ে, পঞ্চায়েত মন্ত্রীকে দেখতে এসএসকেএম হাসপাতালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিমরা। কিন্তু শেষরক্ষা হয়নি।

সুব্রতবাবু ১৯৭১ সালে বালিগঞ্জ থেকে প্রথমবার বিধায়ক হন৷ কলকাতা পুরসভার মেয়রও ছিলেন৷ পঞ্চায়েত দফতর ছাড়াও একাধিক দফতরের মন্ত্রী ছিলেন সুব্রতবাবু৷

গত ২৫ অক্টোবর এসএসকেএমে ভরতি করা হয়েছিল পঞ্চায়েতমন্ত্রীকে। সেইসময় হাসপাতালের তরফে জানানো হয়েছিল, হৃদপিণ্ডের সমস্যা আছে সুব্রতের। সঙ্গে সিওপিডি, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যাও আছে। একাধিক পরীক্ষার পর সংক্রমণ ধরা পড়েছে তাঁর বুকেও।

শ্বাসকষ্টের কারণে তাঁকে পরে আইসিসিইউতে স্থানান্তর করা হয়েছিল। ইতিমধ্যে তৈরি হয়েছিল সদস্যের বিশেষ মেডিকেল বোর্ড। তারইমধ্যে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় মন্ত্রীর। হাসপাতাল সূত্রের খবর, দুটি স্টেন্ট বসানো হয়। তারপর থেকেই শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল তাঁর।

বৃহস্পতিবার সকালে কার্ডিও থেকে উডবার্ন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। কিন্তু সন্ধ্যায় স্টেন্ট থ্রম্বোসিসে আক্রান্ত হন। দ্রুত তাঁকে আইসিসিইউতে স্থানান্তর করা হয়।

সম্পর্কিত পোস্ট