রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার পাচ্ছেন ক্রিকেট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা সহ চার অ্যাথেলিট

দ্য কোয়ারি ওয়েবডেস্কঃ ভারতীয় খেল দুনিয়ায় সর্বোচ্চ সম্মান, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার পাচ্ছেন ক্রিকেট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা সহ চার এথেলিট। শুক্রবার তার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি।

তিন দিন আগে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য রোহিত শর্মা সহ তিন জনকে বেছে নেওয়া হয়েছিল। কিন্তু সেই তালিকায় নতুন একজনের নাম সংযোজন হল।

বাকি চার এথেলিটদের মধ্যে রয়েছেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাট, টেবিল টেনিস তারকা মণিকা বাত্রা, প্যারালিম্পিকে সোনাজয়ী অ্যাথেলিট মারিয়াপ্পান থাঙ্গাভেলু এবং মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপল। এই প্রথমবার মহিলা হকি দল থেকে রাজীব গান্ধী খেলরত্ন সম্মান পাবেন কোনও খেলোয়াড়৷

জাতীয় মুখ্য নির্বাচন কমিশনার পদে নির্বাচিত হলেন প্রাক্তন অর্থসচিব রাজীব কুমার

অর্জুন পুরস্কার পেতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের পেসার ইশান্ত শর্মা। তালিকায় রয়েছে তিরন্দাজ অতনু দাসের নামও৷ এছাড়াও রয়েছে এথেলিট দ্যুতি চাঁদ, ক্রিকেটার দীপ্তি শর্মা, ফুটবলার সন্দেশ ঝিঙ্গান এবং হকি খেলোয়াড় আকাশদীপ সিং সহ ২৯ জনের নামও।

ভারতীয় খেলজগতের ইতিহাসে এই প্রথমবার এতজন খেলরত্ন পুরস্কার পেতে চলেছেন। যদিও করোনার কারণে সরাসরি পুরষ্কার পাবেন না খেলোয়াড়রা। পরিবর্তে রাজভবনে উপস্থিত থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সকলের হাতে পুরষ্কার তুলে দেবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

সম্পর্কিত পোস্ট